সারাদেশ

ডাব চুরি করতে গিয়ে গাছের মাথায় অজ্ঞান! ৬ ঘণ্টায় ফায়ার সার্ভিসের উদ্ধার

ফরিদপুরের মধুখালীতে ডাব চুরি করতে নারকেল গাছে উঠে অজ্ঞান হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। অভিযুক্ত কিশোরকে পুলিশ ও ফায়ার সার্ভিসের টানা ৬ ঘণ্টা যৌথ অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত কিশোরের নাম জিহাস (১৩)। সে পৌর এলাকার টমাস তালুকদারের ছেলে।

সোমবার (২৭ মার্চ) রাতে উপজেলার মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ সময় ফরিদপুর ও মধুখালী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার অভিযানে অংশ নেয়।

জানা যায়, সোমবার রাতে জিহাস মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি নারকেল গাছে ওঠে। এ সময় লোকজন তাকে দেখে ফেলায় গাছের উপর অচেতন হয়ে পড়ে। স্থানীয়রা নামাতে চেষ্টা করে ব্যর্থ হয়ে ৯৯৯ নাম্বারে কল করলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মধুখলী ফায়ার সার্ভিসকে খবর দেয়।

পরে ফায়ার সার্ভিসের মধুখালী ইউনিটের প্রয়োজনীয় সরঞ্জাম না থাকায় কিশোরকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফরিদপুর জেলা ফায়ার সার্ভিসের খবর দেওয়া হয়। এরপর ফরিদপুর ও মধুখালী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এবং পুলিশ রাত ৮টা থেকে রাত ২টা পর্যন্ত যৌথ অভিযান পরিচালনা করে নারকেল গাছ থেকে ওই কিশোরকে অচেতন অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।

মধুখালী থানার এসআই ইফতে খায়রুল বলেন, ঘটনাস্থলে পৌঁছে মধুখালী এবং ফরিদপুর ফায়ার সার্ভিসকে কল করি। তারা ঘটনাস্থলে এসে অচেতন কিশোরকে গাছ থেকে নামানোর ব্যবস্থা করি।

মধুখালী থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, ৯৯৯ ফোন পেয়ে তাৎক্ষণিক এসআই ইফতে খায়রুলকে ঘটনাস্থলে পাঠাই।

ফরিদপুর জেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সুভাষ বাড়ৈই বলেন, সোমবার রাতে মধুখালী ফায়ার স্টেশন থেকে ফোন পেয়ে রাত ১২টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়। অভিযান চালিয়ে কিশোরকে অচেতন অবস্থায় উদ্ধার করে মধুখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে কিশোরটি সুস্থ আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *