আমাদের বাউফলবাউফলশিক্ষা

বাউফলে কৃতি শিক্ষার্থী সম্মাননা ড. মাসুদের: প্রশংসায় শিক্ষাবিদরা

বাউফল উন্নয়ন ফোরামের উদ্যোগে আজ শনিবার সকাল ৯ টায় উপজেলার জাহাঙ্গীর টাওয়ার অডিটোরিয়ামে ২০২৪ সালে এস.এস.সি ও দাখিল পরীক্ষায় A+ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনার আয়োজন করা হয়। এতে শতাধিক কৃতি শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট, বই এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে বক্তব্য দেন বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ ড. শফিকুল ইসলাম মাসুদ। বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, অধ্যাপক খালিদুর রহমান, ছাত্রনেতা মাহদী হাসান নাহিদ, কে এম তামিম।

A+ প্রাপ্তদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন, কালাইয়া হায়াতুন্নেছা বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী প্রিয়ন্তী দাস, আব্দুস সালাম মৃধা মাধ্যমিক বিদ্যালয়ের আবু রায়হান, অনুষ্ঠানে অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য দেন মেহেন্দিপুর সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসাইন খান।

এছাড়াও উপস্থিত ছিলেন তালতলি দাখিল মাদরাসার সুপার মাওলানা আলতাফ হোসাইন, ছাত্রনেতা মুজাহিদুল ইসলাম, সিদ্দিকুর রহমান, হাফেজ আরিফুল ইসলাম, যুহাইফা আব্দুল্লাহ, মোঃ লিমন, শিল্পী মশিউর রহমান জিহাদ প্রমুখ।

প্রধান অতিথি ড.শফিকুল ইসলাম মাসুদ তাঁর বক্তব্যে বলেন, বাউফল উপজেলাকে বলা হয় শিক্ষানগরী। কিন্তু সাম্প্রতিক সময়ে বিভিন্ন পরীক্ষায় আশানুরুপ ফলাফল আমরা পাচ্ছি না, যা সেই আলোকিত তথা বাউফল শিক্ষানগরীর নামের সাথে বেমানান।

তিনি বলেন, আমরা চাই একটি আদর্শ, সুশিক্ষিত ও স্মার্ট উপজেলা হোক বাউফল। সেই লক্ষ্য বাস্তবায়নে আমরা উপজেলার মেধাবী শিক্ষার্থীদের পুরস্কারের মাধ্যমে লেখাপড়ায় আরো মনোযোগী করতে উৎসাহ, প্রেরণা ও উদ্দীপনা দিতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

এ বিষয়ে শিক্ষাবিদরা বলছেন, নিঃসন্দেহে এ ধরনের আয়োজন মেধাবি শিক্ষার্থীদের আরো ভালো করে লেখাপড়ায় মনোযোগী করবে। এমনকি যারা মেধাবী নয়, তারাও লেখাপড়ায় মনোযোগী হবে। কেননা তারাও চাইবে আগামীতে যেন, তারাও সম্মামনা অর্জন করতে পারে। ফলে একটি আদর্শ, সুশিক্ষিত ও সমৃদ্ধ উপজেলা পাবে বাউফলবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *