আমাদের বাউফলকালাইয়াদাশপাড়া

ব্রিজ না থাকায় চরম দূর্ভোগে পড়েছে দাশপাড়া ও কালাইয়ার গ্রামবাসী!

মোঃ ইব্রাহিম হাওলাদার কাওসারঃ

দাশপাড়া গ্রামে আলী আহম্মেদ হাওলাদারের বাড়ি ও কালাইয়া ইউনিয়নের পুরাতন পঞ্চায়েত বাড়ির পাশে মধ্যবর্তী একটি ব্রিজ বিহীন খাল অবস্থিত।দৈনিক এই ব্রিজ বিহীন খাল পারাপার হতে হয় অসংখ্য সাধারন মানুষ এবং ছাত্রছাত্রীকে।

কিন্তু,খাল পারাপার হওয়ার জন্য কোনো ব্রিজ না থাকায়,দাশপাড়া ও কালাইয়া ইউনিয়নের ছাত্রছাত্রীরা সময় মতো স্কুল ও মাদ্রাসাতে যেতে পারে না এবং খালটিতে ব্রিজ না থাকায় এলাকাবাসীদের নানান দূর্ভোগের শিকার হতে হয়।

বাউফল প্রতিদিন অবগত হওয়ার পর! বাউফল প্রতিদিনের প্রতিনিধি গিয়ে সরেজমিনে সমস্যাটি পর্যবেক্ষণ করে দেখেন।এমতাবস্থায়,দুই গ্রামের মানুষের এবং ছাত্রছাত্রীদের চলাচলের বাধাগ্রস্ত খালের উপরে একটি ব্রিজ খুব শীঘ্রই প্রয়োজন।

এই সমস্যাটি নিয়ে, স্থানীয় বাসিন্দা আল-আমিন(৩৫) বাউফল প্রতিদিন কে জানান, এখানে একটি ব্রিজ না থাকায় দৈনিক অসংখ্য লোক এবং স্কুলগামী ছাত্রছাত্রী চরম বিপাকের মধ্যে যাতায়াত করতে হয়।আল-আমিন বলেন, উনিশ শতকের শেষের দিকে, এখানে ব্রিজ ছিল ব্রিজটি ভেঙ্গে যাওয়ার পরে আর নতুন ব্রিজ তৈরি করা হয়নি।বর্তমানে দাশপাড়া ও কালাইয়া গ্রামবাসীদের যাতায়াতের সুবিধার্থে একটি ব্রিজ অতি শীঘ্রই নির্মাণ করা প্রয়োজন।

আর ব্রিজের এই সমস্যাটি নিয়ে, বাউফল প্রতিদিনের মাধ্যমে দুই গ্রামবাসী স্থানীয় এমপি ও জাতীয় সংসদের চিপহুইপ আ স ম ফিরোজ এমপির দৃস্টি আকর্ষণ করেছে।

সম্পাদনায়ঃরুশমি আকতার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *