আন্তর্জাতিক

ইসলাম গ্রহণ করলেন খ্রিস্টান অভিনেত্রী মার্সি

নাইজেরিয়ান তারকা অভিনেত্রী মার্সি আইগবে জন্মগতভাবে খ্রিস্টান ধর্ম পালন করতেন। কিন্তু বেশ কয়েক বছর ধরে ইসলামের কৃষ্টি-কালচার তাকে আকর্ষণ করছিলো। অবশেষে চলতি রমজানে খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন তিনি। সম্প্রতি একটি অনুষ্ঠানে এমন ঘোষণা দিয়েছেন এই অভিনেত্রী। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার স্বামী নির্মাতা কারিম আদেওতিও।

ওই অনুষ্ঠানে নলিউডের এই অভিনেত্রী অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আমি খুব উত্তেজিত। আমি নিজেকে পরিপূর্ণ বোধ করছি। এটি আসলে আমার প্রথম রমজান এবং রমজান ইসলামের অন্যতম একটি স্তম্ভ। এটি মানুষকে একত্রিত করে এবং আল্লাহ যা বলেন সে সম্পর্কে তাদের সচেতন করার মতো। যাতে আমরা আল্লাহর নির্ধারিত নিয়মগুলো মেনে চলতে পারি। তাই আমি খুব খুশি যে আমরা যাদের ডেকেছি তারা এখানে এসেছেন।’

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে ৪৫ বছর বয়সি মার্সি তার নতুন ইসলামি নাম প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, তার নতুন নাম ‘হাজিয়া মিনা মার্সি আদেওতি’।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ নাইজেরিয়ার আরও অনেক অভিনেত্রী ইসলাম ধর্মগ্রহণ করেছেন। তাদের মধ্যে ভিভিয়ান মেচি, লিজ দ্য সিলভা এবং লোলা আলাও রয়েছেন। সে তালিকায় নতুন যুক্ত হলেন মার্সি আইগবে। অবশ্য ২০২২ সালে মুসলিম নির্মাতা কারিম আদেওতিকে ভালোবেসে বিয়ে করেন তিনি। গুঞ্জন রয়েছে তাদের গোপন প্রেমের সম্পর্কের কারণেই মার্সির প্রথম সংসার ভেঙ্গে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *