বাংলাদেশ

‘২৫ বছরে মানসিকভাবে কষ্ট পেয়েছি কিন্তু থেমে যাইনি’

নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ার‌ম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, বর্তমান আন্দোলনে সাময়িক অসুবিধা হলেও আপনারা অস্থির হবেন না। ভালো কিছু পাওয়ার জন্য অনেক সময় কিছু কষ্ট স্বীকার করতে হয়।

গত শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নিরাপদ সড়কের দাবিতে তার প্রতিষ্ঠিত সংগঠনসহ একাধিক সংগঠন আয়োজিত মানববন্ধনে তিনি এ ঘোষণা দেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, রবিবার থেকে দাবি মেনে নিয়ে সরকার কাজে হাত দিলে তোমরা অবশ্যই ঘরে ফিরে যাবে। বাবা-মায়ের কাছে ফিরে যাবে।

তিনি বলেন, গত ২৫ বছরে আমি মানসিকভাবে অনেক কষ্ট পেয়েও থেমে যাইনি। আজকে এই অবস্থা থেকে বাঁচতে কোমলমতি শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছে। তারা উপলব্ধি করতে পেরেছে যে এ অবস্থার পরিবর্তন দরকার। না হলে তাদের প্রতিদিনই জীবন দিতে হবে। প্রতিদিন জীবন দেওয়ার চেয়ে প্রতিবাদ করে সাময়িক অসুবিধা হলেও দাবি আদায় করা ভাল।

মানববন্ধনের অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিআরটিএর সাবেক চেয়ারম্যান ও নিরাপদ সড়ক চাই’র উপদেষ্টা আইয়ুবুর রহমান, মানবাধিকার কমিশনের প্রতিনিধি সিরাজুল ইসলাম, বাস থেকে ফেলা দেওয়ার পর নিহত ছাত্র পায়েলের মামা সোহরাওয়ার্দি বিপ্লব, কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতি লায়লা হাসান প্রমুখ।

সম্পাদনায়ঃরুশমি আক্তার তাহিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *