বাংলাদেশ

শিক্ষার্থী-সাংবাদিকদের ওপর হামলায় ছাত্রদলের নিন্দা

সাব্বির আহমেদ: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, আইইউবি ইউনিভার্সিটি ও আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী এবং সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।
মঙ্গলবার সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান এক বিবৃতি এ নিন্দা ও প্রতিবাদ জানান।
তারা বলেন, গতকাল দিনব্যাপী আন্দোলনকারী নিষ্পাপ ছাত্র-ছাত্রীদের ওপর লাঠিসোটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
বিবৃতিতে সংগঠনটি দাবি করে, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক ৯ দফা দাবিতে আন্দোলন করছে, তখন অবৈধ সরকার তাদের দাবি মেনে না নিয়ে উল্টো তাদের উপর দমন-পীড়ন চালাচ্ছে । তাদের হামলার সংবাদ সংগ্রহ করতে গেলে সংবাদকর্মীদের এবং ছবি তুলতে গেলে ফটো সাংবাদিকদের ক্যমেরা ছিনিয়ে নিয়ে নিয়ে ভাঙচুর করা হয়। তাদেরকে মেরে রক্তাক্ত করা হয়েছে।
সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায় সঙ্গত দাবির সাথে আবারও একমত পোষণ করে শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় ছাত্রদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *