বাংলাদেশসারাদেশ

মাওলানা মামুনুল হককে সংবর্ধনা দিল হেফাজতে ইসলাম

হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব কারামুক্ত মাওলানা মামুনুল হকসহ ৬ জন গুরুত্বপূর্ণ দায়িত্বশীল নেতাকে সংবর্ধনা দিয়েছে সংগঠনটি। মঙ্গলবার (৯ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আজ বাদ মাগরিব হেফাজতের সাবেক মহাসচিব নূরুল ইসলাম জিহাদী প্রতিষ্ঠিত জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম খিলগাঁও এর পক্ষ থেকে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের নায়েবে আমির মাওলানা জহুরুল ইসলাম। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

সংবর্ধনাপ্রাপ্ত নেতারা হলেন- হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি হারুন ইজহার, অর্থ সম্পাদক মুফতী মুনির হুসাইন কাসেমী এবং সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন। তাদেরকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

হেফাজতের মহাসচিব সাজিদুর রহমান বলেন, এই মাদরাসায় আসলেই আমার অত্যন্ত প্রিয় ব্যক্তিত্ব নূরুল ইসলাম জিহাদীর কথা ভীষণভাবে মনে পরে। তিনি আমাকে ছাত্রজীবন থেকেই ছোট ভাইয়ের মতো স্নেহ করতেন। তিনি বহুমাত্রিক গুণের অধিকারী ছিলেন। একজন বিদগ্ধ আলেমে দ্বীন, শক্তিশালী আলোচক, সৃজনশীল লেখক, নিবেদিত প্রাণ শিক্ষক ও অভিজ্ঞ সংগঠক ছিলেন। ইসলামের সেবায় তিনি নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তিনি আমাদের জন্য অনুপ্রেরণা। তার বুদ্ধিবৃত্তিক অভিভাবকত্ব প্রতিনিয়ত আমাদের মুগ্ধ করেছে।

তিনি বলেন, হেফাজতের মামলায় কারাবন্দি হওয়া সকল আলেম উলামা নি:সন্দেহে মাজলুম। মাওলানা মামুনুল হকসহ ছয়জন মজলুম উপস্থিত আছেন। তারাসহ সকল কারা নির্যাতিতদেরকে আল্লাহ দুনিয়া ও আখেরাতে উচ্চ মর্যাদায় আসীন করুন।

তিনি বলেন, আমরা দেশবাসী যারা বাহিরে ছিলাম, তারাও এক প্রকার জেলেই ছিলাম।

মাওলানা মামুনুল হক বলেন, নূরুল জিহাদী প্রতিষ্ঠিত মাদরাসায় এসে আপনাদের আন্তরিকতা দেখে আমরা মুগ্ধ। মরহুম জিহাদী বেঁচে থাকলে তিনি এহেন মুহূর্ত দেখে অনেক খুশি হতেন। তার ইন্তেকালের খবর পেয়ে আমরা কারাগারে খুব শূন্যতা অনুভব করেছি। আমাদের জন্য দুআ করবেন, আমরা যেন আল্লামা নূরুল ইসলাম জিহাদীর মিশন ও ভিশন নিয়ে আজীবন চলতে পারি।

সভাপতির বক্তব্যে মাওলানা জহুরুল ইসলাম বলেন, কারাবন্দি উলামায়ে কেরাম কারামুক্ত হওয়ায় আমরা আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি। কারণ তারা হযরত ইউসুফ আঃ এর সুন্নত পালন করতে পেরেছেন। আল্লাহ নির্যাতিত ওলামায়ে কেরামের ত্যাগ ও কুরবানি কবুল করুন।

সংবর্ধনা অনুষ্ঠানে হেফাজতের সাবেক আমির মরহুম শাহ্ আহমদ শফী, জুনায়েদ বাবুনগরী, নূর হুসাইন কাসেমী, নুরুল ইসলাম জিহাদীসহ অনেকের জন্য বিশেষ দোয়া করা হয়। এ সময় হেফাজতে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, দপ্তর সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, সহকারী সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা রাশেদ বিন নূরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *