বাংলাদেশ

১০০ বাস-৫০০ ট্রাক সংগ্রহ করছে বিআরটিসি

ভারতীয় লাইন অব ক্রেডিট (এলওসি-২) এর আওতায় ১০০টি নন-এসি বাস ও ৫০০টি ট্রাক সংগ্রহে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি), টাটা ও ভিই কমার্শিয়াল ভেহিকেল লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিআরটিসি ভবনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব শফিক আহমেদের উপস্থিতিতে চুক্তিপত্রে স্বাক্ষর করেন বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া, টাটা মটরসের সিনিয়র ম্যানেজার বিশাল শমা ও ভিই কমার্শিয়াল ভেহিকেল লিমিটেডের পক্ষে কাশিস অরোরা।

বিআরটিসি’র জন্য দ্বিতল, একতলা এসি, নন-এসি বাস ও ট্রাক সংগ্রহ` শীর্ষক প্রকল্পের আওতায় এ বাস ও ট্রাক সংগ্রহ করা হবে। এ প্রকল্পে ধারাবাহিকভাবে মোট ৬০০টি বাস ও ৫০০টি ট্রাক কিনবে বিআরটিসি। এ প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে ১০০টি নন-এসি বাস ও ৫০০টি ট্রাক কেনা হবে। প্রতিটি বাসের একক মূল্য ৩২ লাখ ৫৩ হাজার ৬৮৭ টাকা। আর ট্রাকের একক মূল্য ধরা হয়েছে ১৩ লাখ ২ হাজার ৩১২ টাকা করে।

বাস সরবরাহ করবে টাটা মোটরস লিমিটেড। আর ১৫০টি ট্রাক সরবরাহ করবে টাটা মোটরস ও ৩৫০টি ট্রাক সরবরাহ করবে ভিই কমার্শিয়াল ভেহিকেল লিমিটেড সরবরাহ করবে বলে জানা যায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, বিআরটিসি’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ার প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *