খেলাধুলা

ফুটবলকে বিদায় বলে দিলেন তারকা মিডফিল্ডার মেসুত ওজিল

আন্তর্জাতিক ফুটবল ছেড়েছেন আরো আগেই।এবার বিদায় বললেন ক্লাব ফুটবলকেও।রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের সাবেক তারকা মিডফিল্ডার ও জার্মানির হয়ে বিশ্বকাপজয়ী মেসুত ওজিল পেশাদার ফুটবল থেকে অবসর নিয়েছেন। আজ নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে বিষয়টি নিজেই নিশ্চিত করেন তিনি।

ফেসবুকে দেওয়া পোস্টে ওজিল লিখেন, ‘সবকিছু ভেবেচিন্তে আমি পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। প্রায় ১৭ বছর ধরে পেশাদারী ফুটবল জীবনে আমি অনেক সম্মান পেয়েছি।

তিনি লেখেন, ‘আমি শালকে, ব্রেমেন, রিয়াল মাদ্রিদ, আর্সেনাল, ফেনারবাচ ও বাসাকসেহিরকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাই যারা আমার কোচ ছিলেন, ধন্যবাদ আমার সতীর্থ ও বন্ধুদের প্রতিও।

কত দর্শকের সেরা কয়েকজন মিডফিল্ডারের নাম নিলে অবধারিত ভাবে সেখানে উপরের দিকেই থাকতে মেসুত ওজিল। ২০১৪ সালে জার্মানিকে বিশ্বকাপ জিতানোর পেছনে রেখেছিলেন অসামান্য অবদান। তবে যে ধর্মসহ নানা কারণে জাতীয় দলে বৈষম্য ও অবহেলার শীকার ওজিল ১৮ বিশ্বকাপের পরে অভিমানে জার্মান ফুটবলকে বিদায় বলে দিয়েছিলেন।

৩৪ বছর বয়সী ওজিল জার্মানির দুই ক্লাব শালকে ও ব্রেমেনের অধ্যায় শেষে ২০১০ সালে যোগ দেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে। সেখানে দুর্দান্ত তিনটি মৌসুম কাটিয়ে আর্সেনালে যোগ দেন তিনি।

যেখানে ওজিল কাটান তার ক্যারিয়ারের সেরা সময়। কিন্তু ইনজুরির কারণে যখন আর্সেনালে জায়গা হারিয়ে ফেলেছিলেন ওজিল, তখনই নতুন শুরু আশায় ২০২১ সালে তুরস্কের ক্লাব ফেনারবাচেতে যোগ দেন এই জার্মান ফুটবলার। তবে সেখানেও তার সময়টা ভালো কাটেনি। এরপর যান বাসাকসেহিরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *