খেলাধুলা

হজে যাচ্ছেন সাকিব আল হাসান

কয়েকদিন পরই শুরু হবে এশিয়া কাপের প্রস্তুতি। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে কয়েকদিনের ছুটি পেয়েছে ক্রিকেটাররা। মাঝের সময়টা তাই আল্লাহর বন্দনায় নিজেকে ব্যস্ত রাখার সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ জাতীয় টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। পবিত্র জিলহজ্ব মাসে হজ করতে মক্কা নগরীতে যাত্রা করছেন বিশ্বসেরা অল-রাউন্ডার।

সর্বশেষ উইন্ডিজ সিরিজে ব্যস্ত সময় কেটেছে সাকিবের। আঙুলের পুরনো ইনজুরিও এখনও পুরোপুরি সারেনি। ক্রিকেট থেকে সাকিবের তাই একটু দূরত্ব প্রয়োজনই প্রয়োজন ছিল। হজের মত পবিত্র ইবাদাত সম্পন্নের পাশাপাশি সাকিব পেয়ে গেলেন ক্রিকেট থেকে দূরে থাকার সুযোগটাও।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভ্যারিফাইড পেজে ভক্ত-সমর্থকের উদ্দেশ্যে একটি পোস্ট দিয়েছেন সাকিব। সেখানে সমর্থকদের কাছে দোয়া চেয়ে জানিয়েছেন, আল্লাহর ঘরে সবার জন্য দোয়া করবেন।

পোস্টে লিখেছেন, ‘এই পবিত্র জিলহজ্ব মাসে, একজন অনুগত মুসলিম হিসেবে পরম করুণাময় আল্লাহর নৈকট্য লাভের আশায় আল্লাহর ঘরে পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে যাত্রা করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আপনাদের সকলের নিকট দোয়া প্রার্থনা করছি যেন সুস্থ ও সুন্দরভাবে পবিত্র হজ্ব পালন করতে পারি।`

`আমার বা আমার পরিবারের কোনো ভুলের জন্য আপনাদের নিকট আমরা ক্ষমা প্রার্থনা করছি। আমরা আপনাদের সকলের মঙ্গল এবং দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধির জন্য আল্লাহর নিকট দোয়া প্রার্থনা করব। সবার জন্য আমার তরফ থেকে ভালোবাসা রইল। – সাকিব’

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে পরিবারসহ পবিত্র ওমরা পালন করেন সাকিব। সেখানে তার সঙ্গী হয়েছিলেন শাহরিয়ার নাফীস এবং চিত্রনায়ক-পরিচালক অনন্ত জলিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *