খেলাধুলা

ইমরান খান হওয়ার ইচ্ছে নেই সাঙ্গাকারার

ক্রিকেটারদের জন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন ইমরান খান। রাজনীতিতে শুধু জড়িয়েই ক্ষান্তি দেননি, ২২ বছর সংগ্রামের পর পাকিস্তানের প্রধানমন্ত্রীর চেয়ারে বসতে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। শ্রীলঙ্কার কিংবদন্তি কুমার সাঙ্গাকারাও কি এমন কিছু করে দেখাবেন? যারা এমন ভাবছেন, তাদের হতাশই করলেন লঙ্কান সাবেক অধিনায়ক। সাফ জানিয়ে দিলেন, ইমরান খান হওয়ার কোনো ইচ্ছেই তার নেই।

শ্রীলঙ্কায় ক্রিকেটারদের রাজনীতিতে জড়িয়ে যাওয়া বিরল কিছু নয়। বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা বর্তমান সরকারের মন্ত্রী। সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়াও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার পার সহকারী মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। স্থানীয় গণমাধ্যমের খবর, আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে পারেন ব্যাটিং কিংবদন্তি সাঙ্গাকারাও।

এই গুঞ্জন ছড়িয়ে পড়ার পর সাঙ্গাকারার কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, ভবিষ্যতে ইমরান খানের মতো দেশের নেতা হওয়ার ইচ্ছে আছে কিনা? এমন প্রশ্নে সাফ ‘না’ বলে দিয়েছেন সাঙ্গা। ৪০ বছর বয়সী এই সাবেক ব্যাটসম্যান বলেন, ‘আমি এখন এবং সব সময়ের জন্য যত গুঞ্জন এবং ধারণা আছে, সেগুলোর বিষয়ে বলছি-কখনই রাজনৈতিক অফিসে বসার ইচ্ছে আমি মনের মধ্যে বয়ে বেড়াইনি। আমার কখনই এটা ছিল না। যতই বলা হোক, আমি শুধু বলব আমি কখনই এটা করব না।’

২০১৫ সালে অবসরে যাওয়া সাঙ্গাকারা শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান। ২০১১ বিশ্বকাপে ভারতের কাছে হারা বিশ্বকাপ ফাইনালের অন্যতম একজন সদস্য ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *